পেটিএম (Paytm) এজেন্ট হয়ে টাকা ইনকাম | Paytm Agent Application and Earn Money

বাড়িতে থেকে যদি আপনি পার্ট টাইম হিসেবে কাজ করে টাকা ইনকাম করতে চান তাহলে আজকের এই পেটিএম (Paytm) এজেন্ট কিভাবে হওয়া যায় (Paytm Agent and Earn Money) নিয়ে লেখাটি আপনার জন্য। কে না চায় কম খাটনিতে বেশি টাকা ইনকাম করতে। আর এটা পেটিএম এজেন্ট হওয়ার মাধ্যমে করা যেতে পারে।

বর্তমানে ইনকাম করার একাধিক উপায় রয়েছে। কোনো কোনো কাজ আমরা ফুল টাইম (Full Time Work) হিসেবে করতে পারি আবার এমন অনেক কাজ রয়েছে যেগুলো পার্টটাইম (Part Time Work) হিসেবেও করতে পারি।

ঠিক সেই ধরনের একটি কাজ হচ্ছে, পেটিএম এজেন্ট এর কাজ। আজকের এই আর্টিকেলটি থেকে আপনি পেটিএম এজেন্ট কিভাবে হতে পারবেন সে বিষয়ে বিস্তারিত জানবেন।

Apply for Paytm Agent and Earn Money

আপনিও যদি পেটিএম এজেন্ট হয়ে দিনে কিছু সময় কাজ করে এক্সট্রা টাকা ইনকাম করতে চান তাহলে আজকের এই প্রতিবেদনটি বিস্তারিত পড়ুলে। পেটিএম এজেন্ট কিভাবে হতে হবে, পেটিএম এজেন্ট হওয়ার সুবিধা, আবেদন প্রক্রিয়া ইত্যাদি বিষয় গুলি বিস্তারিত জানতে আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

পেটিএম এজেন্ট কিভাবে হওয়া যায়? (How to Become Paytm Agent in Bengali)

বর্তমান দিনে আমরা দোকানে গেলে দেখতে পাবো যে, মোবাইল রিচার্জ, বিল পেমেন্ট, অনলাইন টাকা ট্রান্সফার ইত্যাদি কাজ গুলি Paytm এর মাধ্যমে করা হয়ে থাকে। এরজন্য দোকানদার পেটিএম এর তরফ থেকে এক্সট্রা কিছু ক্যাশব্যাক পায়। সেই সাথে তারা গ্রাহক বা কাস্টমারদের সাথে মোবাইল রিচার্জ, বিল পেমেন্ট, টাকা ট্রান্সফার (Money Transfer) ইত্যাদির জন্য এক্সট্রা কিছু চার্জ নিয়ে থাকে। এটাই তাদের মূলত ইনকাম সোর্স।

পেটিএম থেকে এমন ভাবেও ইনকাম করা যায়। তবে আপনি যদি চান তাহলে পেটিএম এজেন্ট (Paytm Agent) হয়েও টাকা ইনকাম করতে পারবেন। চলুন আর বেশি কথা না বাড়িয়ে সরাসরি পেটিএম এজেন্ট কিভাবে হওয়া যায় বিষয়টি শুরু করে দিই।

পেটিএম এজেন্ট এর জন্য আবেদন প্রক্রিয়া (Paytm Agent Application in Bengali)

পেটিএম এজেন্ট হওয়া একদম সহজ ব্যাপার। আপনিও খুব সহজেই পেটিএম এজেন্ট হতে পারেন। এর জন্য আপনাকে কিছু সহজ প্রক্রিয়া অবলম্বন করতে হবে। যার মাধ্যমে আপনি পেটিএম এজেন্ট হয়ে টাকা ইনকাম করা শুরু করতে পারবেন। Paytm agent হওয়ার জন্য নিচের প্রক্রিয়াটি ফলো করুন-

1. প্রথমে আপনাকে Paytm Forum পেজ ওপেন করতে হবে এবং অফিশিয়াল ওয়েবসাইট খুলতে হবে।

2. আপনার সামনে একটি নতুন পেজ ওপেন হবে সেখানে দরকারি তথ্য গুলি পূরণ করে সাবমিট করে দিতে হবে।

3. Paytm Forum এ অনলাইনে আবেদনের সময় যে ফোন নাম্বারটা দিয়েছিলেন সেটাতে কয়েক দিনের মধ্যে কল আসবে।

4. কল করে আপনার ঠিকানা (Address) ভেরিফাই করা হবে।

5. এরপর আপনার ইমেইল আইডিতে Golden Gate App ডাউনলোড করার লিঙ্ক আসবে।

6. লিংকে ক্লিক করে Golden Gate App টি ডাউনলোড করে ইন্সটল করতে হবে।

7. পরে আপনার রেজিস্টার্ড ইমেলে পেটিএম এজেন্টের Username এবং Password আসবে। এগুলো দিয়ে Golden Gate App- এ লগ ইন করতে হবে।

সঠিকভাবে একবার Golden Gate App লগ ইন হয়ে গেলে আপনি পেটিএম এজেন্ট হয়ে যাবেন। এরপরে আপনি খুবই সহজ প্রক্রিয়ার মাধ্যমে কাজ করে এ থেকে টাকা ইনকাম করা শুরু করতে পারবেন।

পেটিএম এজেন্ট হওয়ার সুবিধা (Paytm Agent Work Benefit)

পেটিএম এজেন্ট হওয়ার আলাদা আলাদা কিছু সুবিধা আছে। আপনি আপনার প্রয়োজন অনুসারে এটি ব্যবহার করে টাকা ইনকাম করতে পারেন। নিচে আমরা এর বেশ কিছু সুবিধা সম্পর্কে আলোচনা করেছি-

1. আপনি বসে টাকা ইনকাম করতে পারবেন।

2. এটি পার্ট টাইম কাজ হিসেবেও করা যাবে।

3. আপনি যেকোনো নর্মাল Paytm অ্যাকাউন্টকে KYC করে কোম্পানির কাছ থেকে কমিশন রূপে টাকা ইনকাম করতে পারেন।

4. বাড়ির বাইরে বা অন্য কোথায় গেলে সেখান থেকেও এই কাজ করতে পারেন।

পেটিএম এজেন্ট কাজের জন্য দরকারি জিনিস

পেটিএম এজেন্ট (Paytm Agent) হয়ে কাজ করতে গেলে আপনার কাছে বেশ কিছু দরকারি জিনিস থাকা দরকার। যেগুলি আপনার কাজ করতে সাহায্য করবে। নিচে এগুলির নাম পরপর জানানো হয়েছে-

1. পেটিএম এজেন্ট হওয়ার জন্য আপনার কাছে প্রথমে একটি মোবাইল (Smartphone) থাকতে হবে।

2. আপনার মোবাইলে অবশ্যই ইন্টারনেট কানেকশন Active থাকা জরুরি।

3. আপনি যে মোবাইলটি ব্যবহার করছেন তাতে OTG সাপোর্ট থাকা চাই।

4. সেইসাথে আপনার কাছে একটি OTG Cable থাকতে হবে, কেননা এর মাধ্যমে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার Add করে পেটিএম KYC করতে পারবেন।

5. একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দরকার। এটি সাধারণত Paytm KYC করার জন্য কাজে লাগবে।

সবশেষে,

আজকের এই আর্টিকেলে Paytm এজেন্ট কিভাবে হওয়া যায় লেখা বিষয়টি সম্পূর্ণ হল। আশা করছি আজকের এই প্রতিবেদন থেকে বেশ কিছু নতুন তথ্য জানতে পেরেছেন। আপনি যদি পেটিএম এজেন্ট হয়ে টাকা ইনকাম করতে চান তাহলে উপরে দেওয়া Process ফলো করে কাজ শুরু করতে পারেন।

সবশেষে আপনাকে জানিয়ে রাখি, আমাদের ওয়েবসাইট banglarojgar.com এ আমরা অনলাইন ইনকাম, রোজগারের উপায়, কেরিয়ার, কর্মমূখী বিভিন্ন স্কিল ইত্যাদি সম্পর্কে নিয়মিত আপডেট দিয়ে থাকি। আপনিও যদি এই সমস্ত বিষয়ে জানতে চান তাহলে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করতে ভুলবেন না।

Previous articleসরকারি স্কুল শিক্ষক কিভাবে হওয়া যায় | How to Become School Teacher in Bengali
Next articleগরিব থেকে ধনী কিভাবে হওয়া যায়? | How to Become Rich from Poor in Bengali