OLX থেকে প্রতি মাসে ১০ হাজার টাকা কিভাবে ইনকাম করা যাবে?

OLX থেকে টাকা ইনকাম কিভাবে করা যায়? আজকে এই বিষয়ে বিস্তারে জানাবো। সেই সাথে OLX থেকে প্রতিমাসে মোটামুটি দশ হাজার টাকা ইনকাম করার উপায়ও আজকে জানতে পারবেন। ইন্টারনেটে অনলাইন থেকে ইনকাম করার উপায় সার্চ করলে গুগল, ইউটিউব, ব্লগিং ইত্যাদি বিষয়ে কাজ করতে বলা হয়। কিন্তু এগুলো সময় সাপেক্ষ এবং অনেক কিছু শিখতে হয়।

তাই আপনি যদি সমস্ত বিষয়গুলি শিখতে না চান এবং আপনি খুব কম সময়ের মধ্যেই প্রতি মাসে প্রায় ১০ হাজার টাকা ইনকাম করতে চান তাহলে OLX থেকে তা করতে পারবেন।

যাদের ইন্টারনেট এর বিষয়ে বেশি জানা নেই তাদের জন্য OLX থেকে ইনকাম করা অনেকটাই সহজ হয়ে যাবে। কেননা এ ক্ষেত্রে টেকনিক্যাল নলেজ না থাকলেও টাকা ইনকাম করা যাবে।

OLX থেকে প্রতি মাসে ১০ হাজার টাকা ইনকাম করার উপায়

OLX থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে দুটি বিষয়ের জ্ঞান রাখতে হবে। এই দুটি বিষয় আপনার জানা না থাকলে থেকে আপনি OLX থেকে ইনকাম করতে পারবেন না। এই বিষয় ২ টি যদি আপনার জানা না থাকে তাহলে প্রথমে এগুলি জেনে নিন।

(১) প্রোডাক্ট কোয়ালিটি (Product Quality) সম্পর্কে যথেষ্ট জ্ঞান থাকা দরকার।

(২) মানুষের সাথে কথা বলার সঠিক পদ্ধতি জানতে হবে অর্থাৎ আপনার ভালো কমিউনিকেশন স্কিল ঠাকতে হবে।

এগুলি হলো বেসিক জ্ঞান OLX থেকে টাকা ইনকাম করার জন্য। এই দুটি জ্ঞান যদি আপনার না থাকে তাহলে OLX থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন না।

আর যদি এই দুটি বিষয়ে আপনি পারদর্শী হন তাহলে OLX থেকে খুব সহজেই প্রতি মাসে ১০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। শুধু ১০ হাজার টাকায় নয় এর থেকে আরো বেশি টাকাও আপনি প্রতিমাস উপার্জন করতে পারবেন। আর যদি এগুলি আপনার ভালো না হয় তাহলে কিছুদিনের মধ্যে আয়ত্ব করে তারপর কাজ শুরু করতে পারবেন।

OLX থেকে কিভাবে টাকা ইনকাম করা যাবে

OLX এমন একটি মার্কেটপ্লেস যেখানে শুধুমাত্র জিনিসপত্র বিক্রি এবং কেনা হয়ে থাকে। দিনের পর দিন এর জনপ্রিয়তা বেড়েই চলেছে। আজকের সময়ে OLX-এ ১১ ধরনের পরিষেবা উপলব্ধ আছে। এ থেকে আপনি নিশ্চয়ই বুঝতে পারছেন যে OLX কত বড় মার্কেটপ্লেস।

প্রতিমাসে ১০ হাজার টাকা ইনকাম করার জন্য OLX এ বেশ কিছু জনপ্রিয় উপায় রয়েছে যার মাধ্যমে বিজনেস শুরু করা যায়। এগুলি হল-

জিনিসপত্র ক্রয় এবং বিক্রয়

OLX-এ মূলত পুরোনো জিনিসপত্র ক্রয় এবং বিক্রয় করা হয়। এই বিষয়টাকে কাজে লাগিয়েই আপনাকে ব্যবসা করতে হবে। OLX এ বিভিন্ন ধরনের জিনিস যেমন- বই, মোবাইল, কম্পিউটার, গাড়ি, ইলেকট্রনিক্স দ্রব্য, বাড়ির আসবাবপত্র, রিয়েল এস্টেট, ফ্যাশনের জিনিসপত্র ইত্যাদি জিনিস উপলব্ধ থাকে।

আপনি এই সমস্ত ক্যাটেগরির জিনিসপত্র গুলি কম টাকায় কিনে সেগুলি একটু বেশি দামে বিক্রি করতে পারেন। অবশ্যই আপনি আপনার লাভের মার্জিন রেখে কেনা জিনিসগুলি OLX এ লিস্টেড করবেন এবং সেগুলি কারো পছন্দ হলে তারা আপনার সঙ্গে যোগাযোগ করবে এবং আপনি ডিল ফাইনাল করবেন।

এখন আপনার মনে হতে পারে আপনি সস্তা দামে বা কম দামে জিনিসপত্র কিভাবে কিনবেন। এই জন্য প্রথমেই দুটো বিষয়ের জ্ঞান থাকা দরকার থাকার কথা বলা হয়েছে। আপনার ভালোভাবে কথা বলার এবং Negotiate করার দক্ষতা থাকতে হবে। কাজ শুরু করার প্রথম দিকে একটু সমস্যা হবে। কিন্তু ধীরে ধীরে অভ্যস্ত হয়ে গেলে আপনার এই কাজ অনেকটা সহজ হয়ে যাবে।

আপনার মনে হতে পারে এ আবার কেমন কাজ, পুরোনো জিনিসপত্র কেনা আর বিক্রি করা। আপনাকে একটা কথাই বলব, কিছু না করার থেকে এই কাজটা করা অনেক ভালো। আরেকটি কথা জানিয়ে রাখি, এমন অনেক লোক রয়েছে যারা প্রতি মাসে ২০ থেকে ৩০ হাজার টাকা বা তারও বেশি টাকা OLX এর এই বিজনেস মডেল থেকে ইনকাম করছে।

জব (Job)

OLX-এ শুধুমাত্র জিনিসপত্র ক্রয় বিক্রয় করে যে ইনকাম করতে হবে এমনটা কিন্তু না। OLX-এ এমন অনেক ডাটা এন্ট্রি (Data Entry) সেলস মার্কেটিং (Sales Marketing), আই টি (IT), BPO ইত্যাদি ধরনের কিছু ফুল টাইম এবং পার্ট টাইম Job রয়েছে। আপনার দক্ষতা বা স্কিল অনুযায়ী চাকরি করে বা জব করে আপনি প্রতি মাসে ১০ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

আপনি যদি চান ঘরে বসেও OLX থেকে টাকা ইনকাম করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে ডাটা এন্ট্রি অথবা সেলস মার্কেটিং চাকরি নির্বাচন করতে হবে এবং জব দাতার সঙ্গে যোগাযোগ করে নির্দিষ্ট প্রজেক্ট অর্ডার করতে হবে।

পরিষেবা প্রদান (Service)

আপনি যদি আগে থেকেই কোনো ব্যবসার সঙ্গে যুক্ত থাকেন তাহলে আপনি আপনার সার্ভিস প্রদানের জন্য OLX মার্কেটপ্লেসকে ব্যবহার করতে পারবেন। বইয়ের দোকান বা কোচিং ক্লাস, কম্পিউটার রিপেয়ারিং এর দোকান, গাড়ি বা মোটরবাইক রিপিয়ারিং এর দোকান ইত্যাদির সার্ভিস থাকলে আপনাকে OLX-এ নির্দিষ্ট কোনো সার্ভিসের অ্যাড (Ad) পোস্ট করতে হবে। এই অ্যাডে আপনাকে আপনার পরিষেবা প্রদানের অ্যাড্রেস এবং মোবাইল নাম্বার দিতে হবে। এতে করে যাদের দরকার তারা আপনার সাথে যোগাযোগ করবে এবং পরিষেবা নিতে পারবে।

সবশেষে,

OLX থেকে প্রতি মাসে প্রায় ১০ হাজার টাকা ইনকাম করার বিষয় নিয়ে লেখা আজকের আর্টিকেলটি শেষ হল। আশা করছি আপনি আজকের দেওয়া তথ্য থেকে বেশ কিছু নতুন বিষয় জানতে পেরেছেন।

অনলাইন ইনকামের বিভিন্ন উপায়, নতুন কোনো ব্যবসার আইডিয়া, রোজগারের উপায়, টাকা-পয়সা (Personal Finance) সম্পর্কিত তথ্য জানতে চাইলে আমাদের বাংলা রোজগার ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন।

Previous articleবড়লোক (ধনী) হওয়ার 4 টি স্মার্ট উপায়
Next articleটেলিগ্রাম থেকে টাকা ইনকাম করার উপায় | How to Earn Money From Telegram in Bengali